বিজয় কেডিয়ার সাফল্যের গল্প – Vijay Kedia Success Story in Bangla

Vijay Kedia হলেন একজন বিশিষ্ট ভারতীয় বিনিয়োগকারী যিনি তার স্টক-পিকিং বুদ্ধি এবং Investment Philosophy -র জন্য সুপরিচিত। Vijay Kishanlal Kedia কলকাতায় জন্মগ্রহণ করেন । মাত্র 19 বছর বয়স থেকে তিনি মার্কেটের সাথে যুক্ত হন।

ভারতীয় স্টক মার্কেটে তিন দশকেরও বেশি অভিজ্ঞতার সাথে, Kedia Multi-Bagger Stocks সনাক্তকরণ এবং তাতে Investment -র মাধ্যমে Significant Wealth তৈরি করার জন্য খ্যাতি অর্জন করেছেন। তার এই দারিদ্রতা থেকে ধনী হওয়ার যাত্রাপথ প্রতিটি Aspiring Investor এর জন্য একটি অনুপ্রেরণামূলক গল্প।

আজকে এই ব্লগটিতে আমরা তারই জীবন এবং Investment Philosophy সম্পর্কে জানবো এবং তার Success Journey থেকে কি কি Inspiration আমরা নিতে পারি তা নিয়ে বিস্তারিত আলোচনা করব।

Career Of Vijay Kedia

Career Of Vijay Kedia :

রাতারাতি কোটিপতি হওয়ার আকাঙ্ক্ষা Stock Market এ ব্যর্থতার মূল কারণ” – Vijay Kedia

Vijay Kedia মাত্র 14 বছর বয়সে স্টক মার্কেটের প্রতি তার Passion অনুভব করেছিলেন এবং 19 বছর বয়সে স্টক মার্কেটে যোগদান শুরু করেন। কয়েক বছর পর তিনি তার নিজের শহর কলকাতা ছেড়ে মুম্বাইএ চলে আসেন তার ভাগ্য পরীক্ষা করার উদ্দেশ্যে।

Early Stage :

বর্তমানে Vijay Kedia, তার Bold Investment Style -র জন্য পরিচিত হলেও, Hindustan Motors -র শেয়ারে Significant Loss সহ তার কর্মজীবনের প্রথম দিকে বিপত্তির সম্মুখীন হন। এত Challenges থাকা সত্ত্বেও, তিনি তার লক্ষ্যে অবিচল ছিলেন ।

1988 সালে Kedia, Industry Reports নিয়ে Keen Analysis করেন, যা তাকে তার Entire Savings 35,000 টাকা Punjab Tractor এ বিনিয়োগ করার দিকের সঞ্চালিত করে, এই স্টক টি 5-7 গুন বেড়ে যাওয়ায় মাধ্যমে তাকে First Major Success এনে দেয়।

তার পরবর্তী সাফল্য আসে ACC-এর সাথে,যা তিনি 300 টাকায় ক্রয় এবং 3,000 টাকায় বিক্রি করেন, যার মাধ্যমে তিনি মুম্বাইতে তার প্রথম বাড়ি কিনতে সক্ষম হন। এই অভিজ্ঞতাগুলি Kedia র Investment Philosophy কে একটি আলাদা রূপ দিয়েছে, Research and Calculated Risk-Taking কে Emphasize করেছে।

Year 2000 – 2010 :

2004 এবং 2005 সালে তিনি তিনটি Share Identify করেন এবং তাতে বিনিয়োগ করেন (Atul Auto, Aegis Logistics, Cera Sanitaryware) যা পরবর্তী 10 থেকে 12 বছরে 100X এরও বেশি রিটার্ন দিয়েছে।

Year 2010 – 2020:

2012 সালের প্রথম দিকে, তিনি সঠিকভাবে Predict করেছিলেন যে, ভারত একটি Structural Bull Run এর প্রাথমিক পর্যায়ে রয়েছে। 2016 সালে Successful Investors এর Business World List এ Kedia 13 তম স্থান পেয়েছেন। 2017 সালে “Money Life Advisory” তাকে নিয়ে একটি “Ask Vijay Kedia Microsite” চালু করেছিল।

 2017 সালে Vijay Kedia -র পোর্টফোলিও Stocks 170% পর্যন্ত বেড়েছিল। তাকে  2018 সালে London Business School এ এবং সেই বছরই নভেম্বর মাসে TEDx এ বক্তৃতার জন্য আমন্ত্রণ জানানো হয়।

Investment Philosophy - Vijay Kedia

Investment Philosophy

“SMILE” Vijay Kedia তার বিনিয়োগের পদ্ধতি হিসেবে এই Acronym এর উল্লেখ করে থাকেন, যার অর্থ Small In Size, Medium In Experience, Large In Aspiration, এবং Extra-Large in Market Potential

তার এই Strategy টি Significant Growth Potential সহ Small Cap এবং Mid-Cap কোম্পানিগুলিতে বিনিয়োগের জন্য তার পছন্দকে প্রতিফলিত করে।

চলুন SMILE Investment Methods কে একটু সহজ ভাবে দেখা যাক:

1. Small In Size:

 Kedia ছোট আকারের কোম্পানিগুলির উপর ফোকাস করেন, যেগুলি প্রায়শই Institutional Investors এবং Analyst দের Radar -র Run করে থাকে । এই Stocks এর সাধারণত Lower Market Capitalization থাকে, তবে তাদের Exponential Growth এর Potentiality ও থাকে।

2. Medium In Experience:

 Kedia ছোট আকারের কোম্পানিগুলিতে বিনিয়োগ করার সময়, তিনি তার Experience এবং Expertise প্রয়োগ করে একটি Decent Level এর অভিজ্ঞতা এবং দক্ষতা সহ Management Teams এর সন্ধান করে থাকেন। তিনি বিশ্বাস করেন যে, কোম্পানির Growth কে চালিত করার জন্য এবং Challenge গুলিকে Effectively Navigate করার জন্য Capable Management থাকাটা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই তিনি Investment Decisions নেওয়ার আগে Management Team এর Track Record এবং Competency মূল্যায়ন করেন।

3. Large In Aspiration:

Kedia -র বিনিয়োগের মূল মাপকাঠিগুলির মধ্যে একটি হল কোম্পানির Ambitious Vision এবং Growth এর Aspirations। Strong Growth Mindset এবং Market Opportunity গুলিকে Capitalize করার জন্য একটি Clear Strategy সম্পন্ন  কোম্পানিগুলিকে Kedia বেশি Prefer করেন।

4. Extra-Large In Market Potential:

অবশেষে, Kedia সেইসব কোম্পানিগুলিকে সন্ধান করে থাকেন, যারা Significant Market Potential সহ তাদের সেক্টরকে Operate করছে ৷ তিনি সেইসব কোম্পানি গুলিতে মনোনিবেশ করেন, যাদের Technology, Healthcare এবং Consumer Goods এর মতো Rapid Growth এবং Disruption রয়েছে। Extra-Large Market Potentiality সহ কোম্পানিগুলিতে বিনিয়োগ করে, Kedia -র লক্ষ্য হল Sectoral Growth এর স্রোতে ভেসে চলা এবং তার বিনিয়োগের মাধ্যমে Return কে Maximize করা।

সামগ্রিকভাবে, Vijay Kedia -র SMILE Investment Strategy টি Strong Growth Prospects এবং Capable Management Teams সহ Small Cap এবং Mid-Cap কোম্পানিগুলিকে Identify করার উপর জোর দেয়। তিনি Multi-Bagger Stocks শনাক্ত করা এবং তাদের Significant Gains পর্যন্ত ধরে রাখার ক্ষমতার জন্য পরিচিত।

Vijay Kedia বলে থাকেন একজন ভালো বিনিয়োগকারীর তিনটি গুণ থাকে Knowledge, Courage, এবং Patience” – Vijay Kedia

Portfolio Of Vijay Kedia :

Latest Corporate Shareholdings File অনুসারে, Vijay Kishanlal Kedia 14টি Stocks সর্বজনীনভাবে ধরে রেখেছেন যার মোট মূল্য Rs. 1,375.7 কোটি টাকা।

Portfolio Of Vijay Kedia :
Portfolio Of Vijay Kedia :
Conclusion

পৃথিবীতে যেখানে সাফল্যকে প্রায়শই সম্পদের মাধ্যমে পরিমাপ করা হয়, Vijay Kedia একজন Integrityএবং Wisdom -র আলোকবর্তিকার প্রতীক। তার  Humble Beginning থেকে Investment Stardom -তার এই Journey Power Of Perseverance, Discipline, এবং Astute Decision-Making এর প্রমাণ। চলুন  আমরা তার Life এবং Achievement গুলি থেকে অনুপ্রেরণা পাই এবং আমাদের নিজস্ব বিনিয়োগ যাত্রায় তার সাফল্যকে অনুকরণ করার চেষ্টা করি।

FAQs

Vijay Kedia হলেন একজন  Indian Investor, Entrepreneur, এবং Stock Market Expert, যিনি ভারতীয় স্টক মার্কেটে Successful Investments এর জন্য পরিচিত ৷

Vijay Kedia তার বিনিয়োগের পদ্ধতি হিসেবে একটি Acronym “SMILE”, এর উল্লেখ করেছেন যার অর্থ Small In Size, Medium In Experience, Large In Aspiration, এবং Extra-Large in Market Potential

Pharmaceuticals, Textiles, এবং Specialty Chemicals সহ  Successful Investments করেছেন। উল্লেখযোগ্য Investments এর মধ্যে রয়েছে Atul Auto, Sudarshan Chemicals এবং Cera Sanitaryware।

Vijay Kedia যদিও Investing এর উপর কোন বই লেখেননি তবে, তিনি প্রায়শই Interviews, Articles, এবং Public Appearances এর মাধ্যমে তার Insights এবং Investment Principles Share করে থাকেন।

Vijay Kedia একজন ছোট বিনিয়োগকারীহিসাবে স্টক মার্কেটে তার Career শুরু করেন এবং পরে Full-Time Investing এবং Trading উদ্যোগী হন। বছরের পর বছর ধরে, তিনি তার বিচক্ষণ Investment Decisions এবং Wealth Creation -র জন্য স্বীকৃতি অর্জন করেছেন।

Vijay Kedia সম্পর্কে তথ্য, তার বিনিয়োগ পদ্ধতি এবং Insights সবকিছুই তার Interviews, Articles,এবং Public Speeches -র মাধ্যমে পাওয়া যাবে।

Arunava Chatterjee
Founder of INVESMATE. I am a Certified Research Analyst, Value & Growth Investor, Trainer and Tech Entrepreneur. With 15 years of capital market experience, I have trained 10000+ students on INVESMATE. I have created several YouTube videos, mostly related to in-depth fundamental analysis.



Share

3 Comments

  1. Avatar photoMasuma Parveen Reply

    SMILE will bring laughter in investment journey. Thanks a lot for sharing this information & thoughts.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

become a PRO in the Stock Market?
JOIN OUR FREE DEMO CLASS NOW!
Kickstart Your Stock Market Career under experienced NISM professionals with INVESMATE