Reliance Retail এর যুবকেন্দ্রিক ফ্যাশন ব্র্যান্ড ‘Yousta’ সম্প্রতি launch করেছে; হায়দ্রাবাদে যার প্রথম স্টোর খোলা হয়েছে।

ভারতের Retail জায়ান্ট, Reliance Retail সম্প্রতি তার যুব-কেন্দ্রিক ফ্যাশন ব্র্যান্ড ‘Yousta’ চালু করেছে, এটি হায়দ্রাবাদের সরথ সিটি মলে তার প্রথম স্টোরও খুলেছে। ই-কমার্স প্ল্যাটফর্ম যেমন Ajio এবং JioMart-এও ‘Yousta’ রেঞ্জ পাওয়া যাচ্ছে।

yousta reliance retail

ভারতের Retail জায়ান্ট, Reliance Retail সম্প্রতি তার যুব-কেন্দ্রিক ফ্যাশন ব্র্যান্ড ‘Yousta’ চালু করেছে, এটি হায়দ্রাবাদের সরথ সিটি মলে তার প্রথম স্টোরও খুলেছে। ই-কমার্স প্ল্যাটফর্ম যেমন Ajio এবং JioMart-এও ‘Yousta’ রেঞ্জ পাওয়া যাচ্ছে।

জানুয়ারী মাসেই খবর প্রকাশে আসে যে, Tata’s Zudio, Landmark group এর মালিকানাধীন Max and Shoppers Stop’s এর নতুন ব্র্যান্ড InTune-এর সাথে সরাসরি প্রতিদ্বন্দ্বিতা করার জন্য Reliance Retail একটি value apparel format চালু করার পরিকল্পনা করছে।

Reliance এর Yousta তাদের সমসাময়িক tech-enabled store layout এর জন্য গর্বিত, সেখানে তারা young consumer দের লক্ষ্য করে affordable prices এ high-fashion এর প্রতিশ্রুতিও দেয়। তথ্য আদান-প্রদানের জন্য সেখানে QR-enabled screens, self-checkout counters, complimentary Wi-Fi এবং charging stations থাকবে।

yousta-brand

এই Retail কোম্পানিটি release এর সময় জানিয়েছে যে, সমস্ত products এর দাম 999 টাকার নিচে থাকবে এবং বেশিরভাগই 499 টাকার নিচে থাকবে।

Yousta-এর মাধ্যমে Reliance Retail তাদের প্রতিদিনের ইউনিসেক্স পণ্যদ্রব্য (unisex merchandise) এবং চরিত্রের পণ্যদ্রব্য (character merchandise) available রাখার পাশাপাশি, প্রতি সপ্তাহে একটি করে নতুন collection নিয়ে এসে তার পোর্টফোলিও প্রসারিত করার পরিকল্পনাও করেছে।

এর জন্য তারা একটি “Starring Now” collection অফার করবে, যেখানে গ্রাহকরা matching accessories এর সাথে একটি complete outfit হিসাবে latest fashion কে ধরে রাখতে পারবেন।

yousta-reliance-online

Akhilesh Prasad, President ও CEO of Fashion and Lifestyle, Reliance Retail জানিয়েছেন,

“আমাদের team ভারতের তরুণ প্রজন্মের সাথে তাদের বিকশিত ফ্যাশনের চাহিদাগুলি বোঝার জন্য ক্রমাগত কাজ করবে এবং প্রতিটি দিনই সতেজতা এবং প্রাসঙ্গিকতার পরিপ্রেক্ষিতে একটি নতুন দিন হবে৷

yousta-reliance-brand

Reliance Retail এর নতুন উদ্যোগের unique touch হিসাবে, এই ফ্যাশন রিটেল ফরম্যাট একটি non-profitable customer এর সাথে অংশীদারিত্ব করেছে, যেখানে গ্রাহকরা দোকানে এসে পুরানো কাপড় দান করতে পারবে এবং সেগুলিকে কমিউনিটি প্রোগ্রামে ব্যবহার করতে পারবে।
এছাড়াও কোম্পানিটি বলেছেন, “স্থায়িত্ব এবং স্থানীয় সম্প্রদায়ের প্রতি ব্র্যান্ডের প্রতিশ্রুতি স্থানীয়ভাবে উৎপাদন করা হচ্ছে এবং উৎপাদিত পণ্যের বৈশিষ্ট্য স্টোরগুলিতে প্রতিফলিত হচ্ছে। Yousta শুধুমাত্র অনন্য আইটেমই অফার করবে না, বরং এটি স্থানীয় অর্থনীতির বৃদ্ধিতে অবদান রাখতে এবং এর পরিবেশগত পদচিহ্ন কমাতে সাহায্য করবে।”

yousta-zudio

Tata গোষ্ঠীর ‘Zudio‘ ইতিমধ্যেই Value Apparel সেক্টরে Strong Retail & Digital Presence দেখাচ্ছে ৷ ‘Zudio’ ভারত জুড়ে শপিং মল, Highways এবং Retail কেন্দ্রগুলিতে অবস্থিত স্টোরগুলির সাথে কৌশলগতভাবে extensive retail নেটওয়ার্ক বজায় রেখে চলেছে। এই পদ্ধতি সম্ভাব্য গ্রাহকদের ব্যাপক উপস্থিতি নিশ্চিত করে এবং accessibility বাড়ায়। Tata গোষ্ঠীর ‘Zudio’ FY ’23 এ, ভারত জুড়ে 117টি স্টোর খুলেছে, Retail দোকানের মোট সংখ্যা বেড়ে এখন 352-এ দাঁড়িয়েছে। শুধু তাই নয়! FY ’24-এ, ‘Zudio’ ভারতে 200টি নতুন স্টোর খোলার পরিকল্পনা করছে৷

Tata গোষ্ঠীর ‘Zudio’ ভারতে Value Apparel সেক্টরে তাদের বিস্তার ঘটিয়েছে, Reliance গোষ্ঠীর ‘Yousta’ আকর্ষণীয় এই সেক্টরে কেমন প্রদর্শন করে ভবিষ্যতই তার উত্তর দেবে৷

আমাদের এই ব্লগটি ভালো লেগে থাকলে অবশ্যই লাইক, শেয়ার ও কমেন্ট করুন।

Arunava Chatterjee
Founder of INVESMATE. I am a Certified Research Analyst, Value & Growth Investor, Trainer and Tech Entrepreneur. With 15 years of capital market experience, I have trained 10000+ students on INVESMATE. I have created several YouTube videos, mostly related to in-depth fundamental analysis.



Share

13 Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Get the latest blog updates!
To subscribe, fill in your details with a click!
become a PRO in the Stock Market
JOIN OUR FREE DEMO CLASS NOW!
Kickstart Your Stock Market Career under experienced NISM professionals with INVESMATE
A confirmation mail has been sent...
Please verify your Email-ID to receive our new Blog updates.